img

বৃন্দাবন সরকারী কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউকে’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত :  ২০:৪১, ০২ এপ্রিল ২০২৪

বৃন্দাবন সরকারী কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউকে’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বৃন্দাবন সরকারী কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউকে’র  উদ্যোগে ইফতার এবং যুক্তরাজ্য কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বৃন্দাবন সরকারী কলেজের প্রয়াত শিক্ষক ও শিক্ষার্থীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ১ এপ্রিল সোমবার পূর্ব লন্ডনের তাড়াতাড়ি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। 

সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম হেলালের সভাপতিত্বে ও কোষাধ্যক্ষ মুকিত চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন শায়ের মোঃ জহিরুল ইসলাম। 

ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতির উপদেষ্টা  মোখলেছুর রহমান চৌধুরী, গ্রেটার সিলেট কাউন্সিলের চেয়ারম্যান বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ব্যরিষ্টার আতাউর রহমান, হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সভাপতি ও গ্রেটার সিলেট কাউন্সিলের সাউথ ইষ্ট রিজিওয়নের চেয়ারম্যান এম এ আজিজ, হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহমুদুল হক, চুনারুঘাট ডেভেলপমেন্ট সোসাইটি ইউকে’র সাধারণ সম্পাদক মুমিন আলী, বিশিষ্ট সাংবাদিক মতিয়ার রহমান, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব হবিগঞ্জের সাবেক কৃতি ক্রিকেটার জালাল উদ্দিন, হবিগঞ্জ স্পোর্টস এসোসিয়েশন ইউকের সভাপতি বাকি বিল্লাহ জালাল, আমার দেশ পত্রিকার সাবেক বার্তা সম্পাদক বিশিষ্ট সাংবাদিক ওলিউল্লাহ নোমান, এনকে ট্রাস্ট ইউকে’র চেয়ারম্যান ওলিউর রহমান শাহিন এমবিই, বৃন্দাবন সরকারি কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউকের সাবেক সভাপতি আলী নেওয়াজ মিন্টু, এসোসিয়েশনের সাবেক সহ সভাপতি শরীফ ইমনসহ প্রমুখ। এছাড়াও ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন কমিউনিটির বিশিষ্ট ব্যাক্তিবর্গ, সাংবাদিক, আইনজীবী ও কলেজের সাবেক ছাত্র, ছাত্রীসহ বিপুল সংখ্যক কমিউনিটি ব্যক্তিত্ব।— সংবাদ বিজ্ঞপ্তি

কমিউনিটি এর আরও খবর

img

নিউইয়র্ক স্টেট সিনেট সম্মাননা পেলেন গোলাম ফারুক শাহীন

প্রকাশিত :  ১১:১১, ২৩ এপ্রিল ২০২৪

কমিউনিটি সার্ভিস, নান্দনিক ও মানবিক কাজের জন্য সম্মাননা পেয়েছেন নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটি এক্টিভিস্ট গোলাম ফারুক শাহীন। গত এক দশকের বেশী সময় নানাভাবে কমিউনিটির মানুষের জন্য কাজ করছেন এই সংগঠক। কোভিড থেকে শুরু করে রমজান এবং বিভিন্ন সময় কমিউনিটির মানুষের জন্য নিরলসভাবে কাজ করায় এবার নিউইয়র্ক স্টেট সিনেট  লংআইল্যানড এলাকার নিউইয়র্কের ফোর্থ সিনেট ডিস্ট্রিক্টের সিনেটর মনিকা আর মার্টিনেজের পক্ষ থেকে সম্মাননা দেয়া হয়েছে গোলাম ফারুক শাহীনকে। খবর বাপসনিঊজ ।

নিউইয়র্কের লংআইল্যান্ডের হাগপ্যাক সিটিতে নিউইয়র্ক স্টেট বিল্ডিংয়ে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এই সম্মাননা তুলে দেয়া হয়। কমিউনিটিতে অবদান রাখায় লং আইল্যান্ডের সাফোক কাউন্টিতে প্রথমবারের মত কোন বাংলাদেশী নিউইয়র্ক স্টেটের এমন সম্মাননা পেয়েছেন।

উল্লেখ্য, কোভিডের সময় জীবনের ঝুঁকি নিয়ে কমিউনিটির মানুষকে সেবা দিয়েছিলেন গোলাম ফারুক শাহীন। তাছাড়া প্রতিবারই তিনি পবিত্র রমজানে লংআইল্যান্ডের ব্যাবিলন সিটিতে বিপুল সংখ্যক মানুষের জন্য ইফতারের আয়োজন করে থাকেন গোলাম ফারুক শাহীন ও তাঁর সংগঠন। সেই ধারাবাহিকতায় এবারো পবিত্র রমজানে মুসল্লীদের জন্য ইফতারের আয়োজন করেছেন।

জাতিসংঘের বিভিন্ন কাজে নিজেকে সম্পৃক্ত রেখে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলায় গুরুত্বপূর্ন অবদান রাখছেন তিনি। এসব কাজের স্বীকিৃত স্বরুপ তাঁকে এই সম্মাননা দেয়া হয়েছে। নিউইয়র্ক স্টেট বিল্ডিংয়ে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিরেক্টর অব ডিস্ট্রিক্ট অপারেশন্স এন্ড প্রোগ্রামস মিস আডিনা বিডেনবেন্ডার। এই সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনেটরের সহকর্মীবৃন্দ।

এমন অসাধারণ মুহুর্তে সবার কাছ থেকে অভিনন্দিত হয়েছেন গোলাম ফারুক শাহীন। এক প্রতিক্রিয়ায় এই সম্মাননা পর গোলাম ফারুক শাহীন জানান, এই সম্মাননা পাওয়ার পর দায়িত্ব বেড়ে গিয়েছে। ভবিষ্যতে আরো মানবিক কাজ করুতে অনুপ্রেরণা হিসেবে কাজ করবে এই সম্মাননা।

এর আগে সেন্সাস অর্থাৎ আদম সুমারীর কাজও করেছেন তিনি। মসজিদে মসজিদে গিয়ে মুসলমানদের নাম অর্ন্তভূক্ত করেছেন। এছাড়া বাংলাদেশী কমিউনিটির উদ্যেগে ফ্রি ফুড বিতরন করেছেন। লংআইল্যান্ড বাংলাদেশীদের প্রথম ফেসটিভ্যাল উপলক্ষ্যে চমৎকার স্মরনিকা প্রকাশিত হয় “হদয়ে লাংআইল্যান্ড নামে। এর সম্পাদক  ছিলেন গোলাম ফারুক শাহীন। প্রতি বছর বাংলাদেশীসহ বিভিন্ন কমিউনিটির মানুষ নিয়ে স্ট্রিট ফেয়ার করে থাকেন গোলাম ফারুক শাহীন।

কমিউনিটি এর আরও খবর