img

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

প্রকাশিত :  ০২:২১, ০৪ এপ্রিল ২০২৪

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল ২৬শে মার্চ মংগলবার ব্রিকলেনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আব্দুল হান্নান তরফদারের সভাপতিত্বে এবং সহ সাধারণ সম্পাদক শাওন রহমানের পরিচালনায় এ সভায় বক্তারা স্বাধীনতা আন্দোলনে নিহত বীর সেনাদের স্মরণ করেন এবং মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে মুক্তিযুদ্ধের সময় প্রাণ হারানো তিরিশ লাখ শহীদ ও সম্ভ্রম হারানো মা—বোনদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বক্তারা বলেন, “তাদের অবদানের ফলে আমরা স্বাধীন সার্বভৌম একটি দেশ পেয়েছি।” রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুনাম অক্ষুন্ন রাখার আহবান জানান বক্তারা।

সভায় সম্প্রতি পরলোকগত সংগঠনের সাধারণ সম্পাদক রুহুল ইসলাম দুদুর শাশুড়ী, বিবিসিসিআই এর প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনুর পিতা ও শাওন রহমানের পিতার রুহের মাগফিরাত কামনা করা সহ স্বাধীনতা যুদ্ধের সকল শহীদানদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অন্যান্যের মধ্যে সভায় উপস্তিত ছিলেন ট্রেজারার আব্দুস সালাম, আব্দুল বারি, ময়না মিয়া, আব্দুল মুকিত ফারুক, ময়নুল ইসলাম বুধু, শাহ চেরাগ আলী, আক্তারুজ্জামান খান জাকির, ইকবাল হোসেন সাচ্চু, বাংলাদেশ কমিটির সাধারণ সম্পাদক রাসেল আহমদ, রাজিব আহমদ, মিসবাহ রহমান, নজরুল ইসলাম, এম এ হাই, খায়রুল ইসলাম, ফয়জুল হক, জুনেদ আহমেদ, দেলোয়ার হোসেন, নাজমুল মিয়া, রানা মিয়া, সুজন আহমদ, সুলতান মিয়া প্রমুখ।

কমিউনিটি এর আরও খবর

img

হিউম্যান রাইটস এন্ড পীস ফর বাংলাদেশ ইউকের সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত :  ২১:৪৮, ২০ মে ২০২৪

হিউম্যান রাইটস এন্ড পিস ফর বাংলাদেশ ইউকে শাখার সহসভাপতি এলাইস মিয়া মতিন, বার্মিংহাম শাখার সভাপতি এইচ এম আশরাফ আহমেদ, ব্র্যাডফোর্ড শাখার সভাপতি আলহাজ্ব সুনু মিয়া, ইউকে শাখার সদস্য নছির মিয়া ও ইউকে শাখার সাধারণ সম্পাদক কাউন্সিলার আয়াস মিয়ার পিতা আলহাজ্ব আবুল হোসেন মৃত্যুতে এক শোক ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে গভীর শোক প্রকাশ করে সভায় আগত অতিথিবৃন্দ বক্তব্য রাখেন। সভার প্রথম পর্ব শেষ হয় মরহুম নেতৃবৃন্দের আত্নার মাগফিরাত কামনা করে মোনাজাতের মাধ্যমে। মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল কুদ্দুস। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক বাতিরুল হক সরদার।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সভা। সন্ধ্যা ছয়টায় প্রিন্সলেট স্ট্রিটের সংগঠনের অস্থায়ী কার্যলয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ইউকে শাখার সভাপতি সাংবাদিক রহমত আলী। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক কাউন্সিলার আয়াস মিয়া।

সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি আব্দুল মুকিত চুন্নু এমবিই, সাবেক স্পিকার কাউন্সিলার আহবাব হোসেন, ট্রেজারার মিসবাহ আহমদ, সহ সাধারণ সম্পাদক আবুল হোসেন, শেখ মোদব্বির হোসেন মধুশাহ, এসিস্টেন্ট ট্রেজারার আবু সবুর, এডভোকেট মোহাম্মদ আনিসুল ইসলাম, শেখ মোদব্বির হোসেন মধুশাহ, মোঃ নজমুল হুদা, রেদওয়ান খাঁন, কাজী খালেদ আহমেদ, মোহাম্মদ ইয়াওর উদ্দিন, ফারুক মিয়া ও এম এ জামান প্রমুখ।

সভায় ইউকের বিভিন্ন শাখার শূন্য পদ পূরণে পদক্ষেপ গ্রহণ, সেন্ট্রাল কমিটির প্রেসিডেন্ট এডভোকেট মঞ্জিল মোর্শেদের ইউরোপের বিভিন্ন দেশে আগামী ১০ – ১৫ জুনের সফর সফল করতে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়। তাছাড়া অপর এক প্রস্তাবে লন্ডনে লাশ দফানে অনাকঙ্খিত দেরি রোধে স্থানীয় কাউন্সিল ও এমপিদের সাথে মতবিনিময় আয়োজনের প্রতি গুরুত্বরোপ করা হয়।

কমিউনিটি এর আরও খবর