img

পূর্ব লন্ডনের স্ট্রাটফোর্ডে হাসানাহ সেন্টারে হাফেজদের সম্মানে বিশেষ অনুষ্ঠান

প্রকাশিত :  ০২:৩২, ০৯ এপ্রিল ২০২৪

পূর্ব লন্ডনের স্ট্রাটফোর্ডে হাসানাহ সেন্টারে হাফেজদের সম্মানে বিশেষ অনুষ্ঠান

২৯ রামাদ্বান রবিবার রাতে তারাবীহ নামাজে খতমে কুরআন উপলক্ষে পুর্ব লন্ডনের স্ট্রাটফোর্ডে অবস্থিত হাসানাহ সেন্টারে হাফেজদের সম্মানে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

পূর্ব লন্ডনের স্ট্রাটফোর্ড এলাকায় হাসানাহ সেন্টার নামে নতুন এই ইসলামিক সেন্টারটি গত বছর ২০২৩ সালের জুন মাসে যাত্রা শুরু করে। 

সেন্টারটি প্রতিষ্ঠা লাভের পর হাসানাহ সেন্টারে এবারই প্রথম রামাদ্বান মাসে খতমে তারাবিহর আয়োজন করা হয়।

পুরো রামাদ্বান মাস জুড়ে স্থানীয় ও বিভিন্ন জায়গা থেকে আগত পুরুষ ও মহিলা মুসল্লিদের স্বতস্ফুর্ত উপস্থিতিতে তারাবীহ’র নামাজ পরিচালিত হয়। তারাবীহ নামাজে ইমামতি করেন ৪ জন অভিজ্ঞ হাফিজগণ। 

রোববার তারাবীর নামাজে খতমে কুরআন শেষে দোয়া, হাফিজদের সম্বর্ধনা ও সম্মননা প্রদান এবং হাসানাহ সেন্টারের জন্যে রামাদ্বানে ফান্ডরেইজিংয়ের আপডেট দেয়ার জন্যে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

হাসানাহ সেন্টারের প্রতিষ্ঠাতা খতিব শায়খ শাব্বীর আহমাদ স্বাগত বক্তব্যে উপস্থিত সকল মুসল্লিদেরকে মোবারকবাদ জানান। এবং মাসব্যাপী হাসানাহ সেন্টার দান ও সহযোগিতা করার জন্যে ধন্যবাদ জ্ঞাপন করেন। 


অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ এবং হাসানাহ সেন্টারের চেয়ারম্যান গাজী বকুল মিয়া ও উপদেষ্টা মাওলানা ফজলুর রহমান তারাবীহ’র হাফিজ সাহেবদের হাতে সম্মননা সার্টিফিকেট ও হাদিয়া তুলে দেন। 

রামাদ্বান মাসে যেসকল স্থানীয় মুসল্লীগণ হাসানাহ সেন্টারে বিভিন্নভাবে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করেন, তাদেরকেও সেন্টারের পক্ষ থেকে সম্মনানা সার্টিফিকেট প্রদান করা হয়। 

উল্লেখ্য যে, হাসানাহ সেন্টারে ১ম রামাদ্বান থেকে প্রতিদিন ১৫০ জনের বেশি লোকজন ইফতারে অংশগ্রহন করেন। প্রতি জুমাবারে সেহরী অনুষ্ঠানেও অনেক মুসল্লি উপস্থিতি ছিলেন। 

সমাপনি বক্তব্যে শায়খ শাব্বীর আহমাদ রামাদ্বান কালেকশনের আপডেট প্রদান করেন। তিনি বলেন এ বৎসর রামাদ্বানে প্রায় ১৪৫,০০০ হাজার পাউন্ডের অনুদানের আশ্বাস পাওয়া গেছে। 

অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন শায়খুল হাদীস মুফতি ফখরুল ইসলাম মোগলাবাজারী। 

অনুষ্টান শেষে আগত সকলকে রাতের খাবার পরিবেশন করা হয় এবং প্রত্যেককে একটি করে গিফট বক্স প্রদান করা হয়।


কমিউনিটি এর আরও খবর

img

চেস্টারে প্রথম বাঙালি ডেপুটি লর্ড মেয়রকে চেস্টার সিটি কাউন্সিল ও বাঙালি কমিউনিটির সংবর্ধনা

প্রকাশিত :  ১০:৩১, ২৬ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:৫১, ২৬ মে ২০২৪

চেস্টার সিটি কাউন্সিল ও বাঙালি কমিউনিটির উদ্যোগে চেস্টার সিটির নব নির্বাচিত ডেপুটি লর্ড মেয়র শিরিন আক্তারকে সংবর্ধনা দেয়া হয়েছে। রবিবার সিটির টাউন হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  সংবর্ধনা অনুষ্ঠানে লর্ড মেয়র রাজিয়া ড্যানিয়েলসহ সিটির বিভিন্ন কাউন্সিলর, কাউন্সিল কর্মকর্তা ও বাঙালি কমিউনিটির অনেক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

আগত অতিথিগণ নবনির্বাচিত ডেপুটি লর্ড মেয়রকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।  এ সময় ডেপুটি লর্ড মেয়র শিরিন আক্তার সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সবার পাশে থাকার আশাবাদ ব্যক্ত করেন।   

উল্লেখ্য, শিরিন আক্তার চেস্টারের আপটন ওয়ার্ডের কাউন্সিলার হিসেবে দায়িত্ব পালন করে আসছেন এবং তিনি চেস্টার সিটিতে বাঙালি কমিউনিটির প্রথম কাউন্সিলার ও ডেপুটি মেয়র হিসেবে নির্বাচিত।

কাউন্সিলার শিরিন আক্তার এর পৈতৃক নিবাস বিশ্বনাথ উপজেলার ঐতিহ্যবাহী ঊত্তর ধর্মদা গ্রাম। তিনি ওল্ডহাম এর কমিঊনিটি ব্যাক্তিত্ব শাহ হুসিয়ার আলী সাহেবের মেয়ে।

কমিউনিটি এর আরও খবর