img

চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন শুরু

প্রকাশিত :  ০৫:১৯, ১৯ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৫:২৩, ১৯ এপ্রিল ২০২৪

ভোট দিচ্ছেন শিল্পীরা

চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন শুরু

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শুক্রবার বিএফডিসি প্রাঙ্গণে সকাল ৯টা থেকে শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। মাঝখানে এক ঘণ্টার বিরতি থাকবে।

নির্ধারিত সময়ের কিছুটা পরে ভোটগ্রহণ শুরু হয়। প্রথমে ভোট দিয়েছেন অভিনেতা ডা. এজাজ। এছাড়াও ভোট উপলক্ষে নায়ক-নায়িকাদের আগমনে মুখরিত হয়ে উঠেছে এফডিসি প্রাঙ্গণ।

সুষ্ঠুভাবে ভোটগ্রহণে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। মূল ফটক থেকে এফডিসির বিভিন্ন জায়গায় প্রায় আড়াইশ পুলিশ সদস্যসহ সাদা পোশাকে সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা উপস্থিত রয়েছেন। এফডিসির বিভিন্ন পয়েন্টে বাড়তি ৩১টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

২১ সদস্যবিশিষ্ট কমিটির এই নির্বাচনে ছয়জন স্বতন্ত্রসহ দুটি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি মিশা-ডিপজল পরিষদ, অন্যটি কলি-নিপুণ পরিষদ। এর মধ্যে সভাপতি পদে লড়ছেন একসময়ের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি ও দাপুটে খল-অভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে গেল আসরের মতো এবারও প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন চলচ্চিত্রের মুভি লর্ড ও দানবীর’খ্যাত অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।


এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন খোরশেদ আলম খসরু। সদস্য হিসেবে রয়েছেন এ জে রানা এবং বিএইচ নিশান। চলতি বছর মোট ভোটার সংখ্যা ৫৭১ জন।


img

শুধু অপেক্ষায় আছি জুনের মাঝামাঝি পর্যন্ত : নিপুণ

প্রকাশিত :  ০৯:০৬, ২৪ মে ২০২৪

যুক্তরাষ্ট্রে বসে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত কমিটির ঘুম হারাম করে দিয়েছেন নিপুণ। এবার সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানালেন দেশে ফিরে বের করে দেবেন থলের বিড়াল। 

নিপুণ বলেন, ‘নির্বাচনের আগে ঢাকার তাঁতিবাজারের মুকুট জুয়েলার্সে ১৩ লাখ টাকার গয়না বিক্রি করেছি। গয়নাগুলো ছিল আমার খুব শখের। এফডিসিকে কতটা ভালোবাসি এবার ভাবুন! একজন মেয়ে প্রয়োজনে তাঁর অন্যান্য প্রিয় জিনিস বিক্রি করে; কিন্তু সহজে গয়না হাত ছাড়া করে না। নির্বাচনে প্রতিদিন আমার কর্মীরা প্রচার-প্রচারণায় খেটেছেন, কাজ করেছেন, পোস্টার-ব্যানার করতে হয়েছে বলেই এ খরচটা করতে হয়েছে। আমি কাউকে একটা টাকাও দিইনি ভোট কেনার জন্য। পারলে উনারা তাঁতিবাজারে গিয়ে মুকুট জুয়েলার্সে খোঁজ নিয়ে দেখুক। দেশে ফেরার পর আরও অনেক প্রমাণ দেব। শুধু অপেক্ষায় আছি জুনের মাঝামাঝি পর্যন্ত। তখন দেশে ফিরে থলের বিড়াল বের করে দেব।’

২২ মে এফডিসিতে ব্যানার নিয়ে মিছিল করেছেন শিল্পী সমিতির কয়েকজন সদস্য। তারা প্রশ্ন তুলেছেন, নিপুণ এত টাকা কোথায় পান? সে প্রশ্নের জবাবের জো বাইডেনের দেশে বসে কথাগুলো বলেন নায়িকা। 

গত ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন হয়। উৎসবমুখর পরিবেশে ৫৭০ জনের মধ্যে ৪৭৫ জন শিল্পী ভোট দেন। মাহমুদ কলি-নিপুণকে পরাজিত করে নির্বাচনে জয়লাভ করেন মিশা সওদাগর-ডিপজল। এর মাস খানেক পর নির্বাচন বাতিল চেয়ে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নাসরিন আক্তার নিপুণ।