img

যুক্তরাষ্ট্রে ব্লক পার্টিতে বন্দুকধারীর গুলি, নিহত ২

প্রকাশিত :  ১৪:৩৭, ২১ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৪:৪১, ২১ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে ব্লক পার্টিতে বন্দুকধারীর গুলি, নিহত ২

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিস শহরে একটি ব্লক পার্টিতে বন্দুকধারীর গুলিতে দু’জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ছয়জন । সেখানে প্রায় ২০০ থেকে ৩০০ জন লোক অংশ নিয়েছিল।

স্থানীয় সময় শনিবার এ ঘটনা ঘটে। আজ রবিবার বার্তা সংস্থা রয়টার্সের এক খবরে এ তথ্য জানানো হয়। 

মেমফিস পুলিশ বিভাগ সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেওয়া এক বার্তায় লিখেছে, ঘটনাস্থলে দুজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। আহত ছয়জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক এবং তাকে ওই এলাকার একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

এর আগে এক্সে দেওয়া বার্তায় পুলিশ বিভাগ জানিয়েছিল, যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য টেনেসির অরেঞ্জ মাউন্ড পার্কের কাছে একটি অননুমোদিত ব্লক পার্টিতে এ গুলির ঘটনা ঘটে। 

যুক্তরাষ্ট্র এমন একটি দেশ যেখানে মানুষের চেয়ে বেশি আগ্নেয়াস্ত্র রয়েছে। ফলে দেশটিতে বন্দুক সহিংসতা একেবারে স্বাভাবিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

দেশটিতে গত বছর ৬৫৬টি বন্দুক হামলার ঘটনা ঘটে।

img

ভ্রমণ ভিসায় বাংলাদেশিদের ওপর ৩ দিনের নিষেধাজ্ঞা দিল ভারত

প্রকাশিত :  ১০:৪৫, ১৮ মে ২০২৪

ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের কারণে বেনাপোল ইমিগ্রেশন দিয়ে বাংলাদেশিদের ভ্রমণ ভিসায় ৩ দিনের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। 

 লোকসভা নির্বাচনের দিন শনিবার (১৮ মে) সকাল থেকে ২০ মে পর্যন্ত ভ্রমণ ভিসার পাসপোর্টধারী যাত্রীদের ভারতে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে জরুরি চিকিৎসার জন্য বাংলাদেশি পাসপোর্টধারী রোগীরা মেডিকেল ভিসায় ভারতে প্রবেশ করতে পারবেন। এ সংক্রান্ত একটি নির্দেশনা চিঠির মাধ্যমে বাংলাদেশের বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট কর্তৃপক্ষকে জানিয়েছেন ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

এছাড়া পচনশীল পণ্যবাহী যানবাহনকে এ বিধিনিষেধের বাইরে রাখা হয়েছে। ২১ মে সকাল থেকে দুই দেশের মধ্যে যাত্রী পারাপার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

আমদানি রপ্তানি বন্ধের ব্যাপারে বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম জানান, বেনাপোল বন্দর দিয়ে শনিবার থেকে বুধবার পর্যন্ত আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বেনাপোল বন্দরের কার্যক্রম স্বাভাবিক থাকবে। আগামী বৃহস্পতিবার থেকে পুনরায় দুই দেশের মধ্যে আমদানি রপ্তানি কার্যক্রম চালু হবে।