img

ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিত :  ০৬:৫০, ২২ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্তে হাসান (২৬) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। 

সোমবার (২২ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বায়েক ইউনিয়নের পুটিয়া সীমান্ত এলাকায় এই ঘটনা ঘটে। 

নিহত হাসান ওই এলাকার দারু মিয়ার ছেলে।

নিহত হাসানের চাচাতো ভাই আরিফ জানান, হাসান বিভিন্ন সময় সীমান্তের ওইপার থেকে চিনি চোরাচালানে শ্রমিকের কাজ করতেন। সোমবার সকালে সীমান্ত থেকে চিনি আনতে গেলে বিএসএফ গুলি চালায়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আশিক হাসান উল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানান, বিএসএফের গুলিতে একটি ছেলে মারা গেছে। বিষয়টি আমরা তদন্ত করছি। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে।

কসবা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, বিএসএফের গুলিতে নিহত যুবক সীমান্তে চোরাচালানের সঙ্গে জড়িত ছিলেন বলে জানা গেছে। তার মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা আছে। তার শরীরে একটি গুলি বিদ্ধ হয়েছে। ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে।

img

থানচিতে ১১ বাড়ি আগুনে পুড়ে ছাই

প্রকাশিত :  ১২:৩৭, ১৭ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:৪২, ১৭ মে ২০২৪

বান্দরবানের থানচি উপজেলার দুর্গম এলাকায় ১১টি বাড়ি আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। 

শুক্রবার (১৭ মে) সকালে তিন্দু ইউনিয়নের থুইসা পাড়ায় পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। 

স্থানীয় সূত্রে জানা যায়, থানচি সদর থেকে দক্ষিণ-পূর্বে প্রায় ৮০ কিলোমিটার দূরে থুইসা পাড়ার একজনের রান্নার চুলা থেকে এ আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই তা পার্শ্ববর্তী বাড়িগুলোতে ছড়িয়ে পড়ে। এ অগ্নিকাণ্ডে ১১টি বসতঘর ও মালামাল সম্পূর্ণরূপে পুড়ে যায় এবং তিনজন সামান্য আহত হয়। 

এলাকাবাসী ও পার্শ্ববর্তী জিন্নাহ পাড়া বিজিবি ক্যাম্পের টহল দলের সদস্যদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আহতদেরকে জিন্নাপাড়া বিজিবি ক্যাম্প-এর মেডিকেল সহকারীর মাধ্যমে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে, তারা বর্তমানে আশঙ্কামুক্ত। আগুনে ক্ষয়-ক্ষতির পরিমাণ ১২লাখ টাকার অধিক বলে জানা গেছে। 

২ নম্বর তিন্দু ইউনিয়নের চেয়ারম্যান ভাগ্য চন্দ্র ত্রিপুরা জানান, তার ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড থুইসা পাড়ায় আগুনে ১১টি বসতঘর পুড়ে গেছে। ক্ষয়-ক্ষতির পরিমাণ ১২ লাখ টাকারও বেশি। ক্ষতিগ্রস্তদের সহায়তা দেওয়া হবে বলেও জানান তিনি। 

থানচি উপজেলার ফায়ার সার্ভিস স্টেশনের অফিস ইনচার্জ সাব-অফিসার মো. ইসমাইল মিয়া জানান, তিনি একজন সাংবাদিকের মাধ্যমে জেনেছেন যে তিন্দু ইউনিয়নের দুর্গম এলাকা থুইসা পাড়ায় ১১টি বসতঘর আগুনে পুড়ে গেছে। এলাকাটি দুর্গম এবং মোবাইল নেটওয়ার্ক না থাকার কারণে সময়মতো খবর পাওয়া যায়নি।