img

আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত :  ০৯:৫২, ২২ এপ্রিল ২০২৪

আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব অধ্যাপক ড. আনু মুহাম্মদকে সর্বোচ্চ সেবা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার (২২ এপ্রিল) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আনু মুহাম্মদকে দেখতে এসে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন এসব কথা বলেন।

বর্তমানে তার শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত বলে জানান তিনি।  

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে ফোন করেছিলেন, আনু মুহাম্মদের বিষয়ে খোঁজ নিয়েছেন। আমি উনাকে সবকিছু বিস্তারিত বর্ণনা দিয়েছি। প্রধানমন্ত্রী আমাকে উনার চিকিৎসার বিষয়ে সর্বোচ্চ যা করা যায় তা করার নির্দেশ দিয়েছেন। আমি প্রধানমন্ত্রীকে অবহিত করেছি, আমাদের মেডিকেল বোর্ড হবে। যা সিদ্ধান্ত হবে আমরা উনাকে জানাবো।

সর্বোচ্চ সেবার আশ্বাস দিয়ে তিনি বলেন, অধ্যাপক আনু মুহাম্মদের শারীরিক অবস্থা ভালো। তাকে ঢাকা মেডিকেল থেকে বার্ন ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে। এখানে সার্বক্ষণিক পর্যবেক্ষণে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব আনু মোহাম্মদ যেন উনার কর্মক্ষেত্রে ফিরে যেতে পারেন। সেজন্য যা যা করার আমরা করব। আমরা কিছু পরীক্ষা করব দ্রুত এবং পরিকল্পনা করে খুব দ্রুত অপারেশন করার ব্যবস্থা নেব।

এ সময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানাসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে রোববার (২১ এপ্রিল) রাজধানীর খিলগাঁও রেল ক্রসিংয়ে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে আনু মুহাম্মদের দুই পায়ের পাতা ও আঙুলগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। তার বাম পায়ের ৫টি আঙুল কাটা পড়ে। পরে উপস্থিত সাধারণ মানুষ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেন।

img

ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট

প্রকাশিত :  ০৬:৫২, ১৮ মে ২০২৪

রাজধানীর ধোলাইখালে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট।

শনিবার (১৮ মে) সকাল ১০টা ৪০ মিনিটের দিকে আগুন লাগে বলে জানান ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার লিমা খানম।

তিনি জানান, ধোলাইখালে চারতলা ভবনের দ্বিতীয় তলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকে আগুন লেগেছে। খবর পেয়ে সূত্রাপুর ও সিদ্দিকবাজার থেকে চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

জাতীয় এর আরও খবর