img

১০০০ উদ্যোক্তা নেবে ডাক অধিদপ্তর

প্রকাশিত :  ১১:৩৪, ০৪ মে ২০২৪

১০০০ উদ্যোক্তা নেবে ডাক অধিদপ্তর

ডাকঘরের স্মার্ট সার্ভিস পয়েন্ট অব পোস্ট অফিসে সারা দেশে ১০০০ জন (৫০০ নারী ও ৫০০ পুরুষ) উদ্যোক্তা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেলা প্রধান ডাকঘর, উপজেলা ডাকঘর এবং প্রযোজ্য ক্ষেত্রে উপডাকঘরের স্মার্ট সার্ভিস পয়েন্ট অব পোস্ট অফিসে একজন পুরুষ ও একজন নারী উদ্যোক্তা অস্থায়ী ভিত্তিতে নিয়োগের জন্য সংশ্লিষ্ট জেলা/উপজেলায় বসবাসরত নাগরিকদের কাছে থেকে অনলাইনে আবেদনের আহ্বান ইতিমধ্যে করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে অনলাইন আবেদনের শেষ সময় ২ মে নির্ধারিত ছিল। তবে ডাক অধিদপ্তর আবেদনের শেষ সময় আরও পাঁচ দিন বাড়িয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই বিজ্ঞপ্তি অনুযায়ী, ৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করা যাবে।

জেলা/উপজেলা ডাকঘরের স্মার্ট পোস্টাল সার্ভিস পয়েন্টে উদ্যোক্তা (লেটার রাইটার) হিসেবে জেলা/উপজেলায় একজন নারী ও একজন পুরুষকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীকে ন্যূনতম এইচএসসি বা সমমান পাস হতে হবে। কম্পিউটার পরিচালনা, নাগরিক সেবা প্রদানের বাস্তব অভিজ্ঞতা ও তথ্যপ্রযুক্তি সম্পর্কে দক্ষতা থাকতে হবে। এমএস অফিস অ্যাপ্লিকেশনের কাজ জানতে হবে। বয়স জানুয়ারি ২০২৪ তারিখে ন্যূনতম ১৮ হতে হবে।

আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে http://bdpost.eksheba.gov.bd/e ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। এ–সংক্রান্ত বিস্তারিত তথ্য এই ওয়েবসাইট http://bdpost.eksheba.gov.bdথেকে জানা যাবে।




img

রেলওয়েতে চাকরির সুযোগ, পদসংখ্যা ৩৩৮

প্রকাশিত :  ১১:১৪, ১৫ জুন ২০২৪

চার পদে ৩৩৮ জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: ট্রেন এক্সামিনার

পদসংখ্যা: ৪৫

যোগ্যতা: স্নাতক বা সমমান পাস

বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা


পদের নাম: ট্রেন কন্ট্রোলার

পদসংখ্যা: ২৭

যোগ্যতা: স্নাতক পাস

বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা

পদসংখ্যা: ১৮

যোগ্যতা: স্নাতক পাস

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা


পদের নাম: ট্রেড অ্যাপ্রেন্টিস

পদসংখ্যা: ২৪৮

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা

বয়স

প্রার্থীর বয়স ১৮ মার্চ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ৩০ বছর।

যেভাবে আবেদন

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের এই ওয়েসাইটে  প্রবেশ করে আবেদন করতে হবে। নিয়োগ ও আবেদনসংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানা যাবে এই লিংকে ।

আবেদন ফি

ট্রেন এক্সামিনার, ট্রেন কন্ট্রোলার ও ট্রাফিক অ্যাপ্রেন্টিস পদের জন্য সার্ভিস চার্জসহ ২২৩ টাকা এবং ট্রেড অ্যাপ্রেন্টিস পদের জন্য ১১২ টাকা আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রি-পেইডের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

১ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত।