img

স্বাস্থ্যসেবা বিভাগের অধীনে বড় নিয়োগ, পদসংখ্যা ২১৯

প্রকাশিত :  ২০:৫৯, ০৭ মে ২০২৪

স্বাস্থ্যসেবা বিভাগের অধীনে বড় নিয়োগ, পদসংখ্যা ২১৯

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে টাঙ্গাইল সিভিল সার্জনের কার্যালয় ও এর অধীন বিভিন্ন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে ছয় ক্যাটাগরির পদে ১৪ ও ১৬তম গ্রেডে ২১৯ জনকে স্থায়ী/অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। এসব পদে শুধু টাঙ্গাইল জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। সাঁটলিপি লিখনে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)


২. পদের নাম: পরিসংখ্যানবিদ
পদসংখ্যা: ৮
যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/গণিত/অর্থনীতি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড–১৪)

৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ৫
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার ব্যবহারে দক্ষতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় সর্বনিম্ন ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম: স্টোরকিপার
পদসংখ্যা: ৮
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)


৫. পদের নাম: স্বাস্থ্য সহকারী
পদসংখ্যা: ১৯২
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড–১৬)

৬. পদের নাম: ড্রাইভার
পদসংখ্যা: ৫
যোগ্যতা: জুনিয়র স্কুল সার্টিফিকেট (অষ্টম শ্রেণি) পাস বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ি চালনায় বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা
৯ মে ২০২৪ তারিখে আবেদনকারীর বয়স সর্বনিম্ন ১৮ এবং সর্বোচ্চ ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে http://cstangail.teletalk.com.bd/ ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে https://file-dhaka.portal.gov.b পাওয়া যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা [email protected] বা [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জব পোর্টালের ফেসবুক পেজে https://www.facebook.com/allj মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। মেইল/মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৬ নম্বর পদের জন্য ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা টেলিটক প্রি–পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ৯ মে থেকে ২৯ মে ২০২৪, বিকেল ৪টা পর্যন্ত।



img

রেলওয়েতে চাকরির সুযোগ, পদসংখ্যা ৩৩৮

প্রকাশিত :  ১১:১৪, ১৫ জুন ২০২৪

চার পদে ৩৩৮ জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: ট্রেন এক্সামিনার

পদসংখ্যা: ৪৫

যোগ্যতা: স্নাতক বা সমমান পাস

বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা


পদের নাম: ট্রেন কন্ট্রোলার

পদসংখ্যা: ২৭

যোগ্যতা: স্নাতক পাস

বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা

পদসংখ্যা: ১৮

যোগ্যতা: স্নাতক পাস

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা


পদের নাম: ট্রেড অ্যাপ্রেন্টিস

পদসংখ্যা: ২৪৮

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা

বয়স

প্রার্থীর বয়স ১৮ মার্চ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ৩০ বছর।

যেভাবে আবেদন

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের এই ওয়েসাইটে  প্রবেশ করে আবেদন করতে হবে। নিয়োগ ও আবেদনসংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানা যাবে এই লিংকে ।

আবেদন ফি

ট্রেন এক্সামিনার, ট্রেন কন্ট্রোলার ও ট্রাফিক অ্যাপ্রেন্টিস পদের জন্য সার্ভিস চার্জসহ ২২৩ টাকা এবং ট্রেড অ্যাপ্রেন্টিস পদের জন্য ১১২ টাকা আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রি-পেইডের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

১ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত।