img

বিমানের জনবল নিয়োগের নিয়োগ বিধিমালা দ্রুত চূড়ান্ত করার সুপারিশ

প্রকাশিত :  ১৫:৪৮, ১২ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৫:৫৭, ১২ মে ২০২৪

বিমানের জনবল নিয়োগের নিয়োগ বিধিমালা দ্রুত চূড়ান্ত করার সুপারিশ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনবল নিয়োগের নিয়োগ বিধিমালা দ্রুত চূড়ান্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

আজ রোববার (১২ মে) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির তৃতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির বৈঠকে বিমানের কর্মকর্তা-কর্মচারীদের তাদের কর্মদক্ষতার জন্য প্রণোদনা দেওয়ার বিষয়টি বিবেচনার নির্দেশনা দেওয়া হয়েছে।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন সংসদীয় কমিটির সভাপতি মো. আবুল কালাম আজাদ। বৈঠকে কমিটির সদস্য মো. আশরাফ আলী খান খসরু, সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, আনোয়ারুল আশরাফ খান, নাজমা আক্তার ও সালমা ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সার্বিক কার্যক্রম ও সর্বশেষ বার্ষিক রিপোর্ট, বিমানের উপর সিএজি কর্তৃক প্রণীত ও সংসদে পেশকৃত অডিট রিপোর্টের অনিষ্পন্ন অডিট আপত্তির বিষয়, বিমানের বিগত পাঁচ বছরের স্থিতিপত্র, আয়-ব্যয় ও লাভ-লোকসান হিসাব এবং উক্ত হিসাবের বিষয়ে কোনো বিশেষ প্রবণতা থাকলে সে বিষয়সহ অধিকতর দক্ষ ও লাভজনকভাবে বিমান পরিচালনার বিষয়ে গৃহীত কর্মপরিকল্পনা, কর্মদক্ষতা, উন্নয়ন এবং মিতব্যয়ীতা নিশ্চিত করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে আলোচনার মাধ্যমে কয়েকটি অডিট আপত্তি নিষ্পত্তি করা হয় এবং বাকি অডিট আপত্তিসমূহ দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তির সুপারিশ করা হয়।

img

রেলওয়েতে চাকরির সুযোগ, পদসংখ্যা ৩৩৮

প্রকাশিত :  ১১:১৪, ১৫ জুন ২০২৪

চার পদে ৩৩৮ জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: ট্রেন এক্সামিনার

পদসংখ্যা: ৪৫

যোগ্যতা: স্নাতক বা সমমান পাস

বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা


পদের নাম: ট্রেন কন্ট্রোলার

পদসংখ্যা: ২৭

যোগ্যতা: স্নাতক পাস

বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা

পদসংখ্যা: ১৮

যোগ্যতা: স্নাতক পাস

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা


পদের নাম: ট্রেড অ্যাপ্রেন্টিস

পদসংখ্যা: ২৪৮

যোগ্যতা: এসএসসি বা সমমান পাস

বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা

বয়স

প্রার্থীর বয়স ১৮ মার্চ তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ৩০ বছর।

যেভাবে আবেদন

পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের এই ওয়েসাইটে  প্রবেশ করে আবেদন করতে হবে। নিয়োগ ও আবেদনসংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানা যাবে এই লিংকে ।

আবেদন ফি

ট্রেন এক্সামিনার, ট্রেন কন্ট্রোলার ও ট্রাফিক অ্যাপ্রেন্টিস পদের জন্য সার্ভিস চার্জসহ ২২৩ টাকা এবং ট্রেড অ্যাপ্রেন্টিস পদের জন্য ১১২ টাকা আবেদন করার ৭২ ঘণ্টার মধ্যে টেলিটক প্রি-পেইডের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

১ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত।