img

এনএসআই কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, দম্পতি আটক

প্রকাশিত :  ০৮:৫০, ২৪ মে ২০২৪

এনএসআই কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, দম্পতি আটক

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার কর্মকর্তা পরিচয়ে টাকা আত্মসাতের অভিযোগে এক দম্পতিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

বৃহস্পতিবার (২২ মে) তাদের আটক করা হয়েছে বলে আজ (শুক্রবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানায় চট্টগ্রাম র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে ৯৬০ পিস ইয়াবা জব্দ করা হয়।

আটরা হলেন, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মুজিবুর রহমান (৪৬) ও তার স্ত্রী মমতাজ বেগম (৩৪)। 

সংস্থাটি জানায়, মনজুর আলম নামের এক ব্যক্তি এসএসসি পাসের পর থেকে চাকরির জন্য চেষ্টা করে আসছিলেন। ২০২১ সালে ভাগনির বিয়েতে মমতাজ বেগমের সঙ্গে তার পরিচয় হয়। এ সময় ভুক্তভোগী জানতে পারেন মমতাজ বেগম এনএসআই চট্টগ্রামের উপ-পরিচালক। মমতাজ বেগম ভুক্তভোগী মনজুরকে এনএসআইয়ে চাকরি দেওয়ার কথা বলে নানা সময়ে ৩৪ লাখ ২৫ হাজার টাকা হাতিয়ে নেন। 

চট্টগ্রাম র‍্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শরীফ-উল-আলম বলেন, ইয়াবাসহ এক প্রতারক দম্পতিকে আটক করেছে র‍্যাব। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে। 

img

তিস্তায় নৌকাডুবি, ৫ জনের মরদেহ উদ্ধার

প্রকাশিত :  ১৮:৫৪, ১৯ জুন ২০২৪

কুড়িগ্রামের তিস্তা নদীতে ২৬ জন যাত্রী নিয়ে নৌকা ডুবে গেছে। নৌকাডুবির এই ঘটনায় পাঁচজনের মরেদহ উদ্ধার করা হয়েছে। বুধবার (১৯ জুন) সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, ডুবে যাওয়া নৌকায় ২৬ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ১৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছিল। নিখোঁজ ছিলেন আটজন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে। তবে নিহতদের পরিচয় জানা যায়নি।

উলিপুর ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ আব্বাস বিষয়টি নিশ্চিত করে জানান, আমরা ঘটনাস্থলেই আছি। এখন পর্যন্ত শিশুসহ ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

উলিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা বলেন, আমরা ঘটনাস্থলেই আছি। ঠিক কতজন নিখোঁজ তা বলা যাচ্ছে না। তবে স্থানীয়রা বলছেন ৫-৮ জন নিখোঁজ থাকতে পারেন।

বজরা ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরদার বলেন, নৌকা ডুবির ঘটনাটি ঘটেছে সন্ধ্যা ৭টার দিকে। আমি যতটুকু শুনেছি তারা নৌকা যোগে দাওয়াত খেতে যাচ্ছিলেন। তবে কতজন নিখোঁজ রয়েছেন সেই তথ্য আমার জানা নেই।