img

দুই বাংলার তিন নায়িকা ঈদ ধামাকা

প্রকাশিত :  ০৪:৪৮, ০৯ জুন ২০২৪

দুই বাংলার তিন নায়িকা ঈদ ধামাকা

ঈদুল আজহা উপলক্ষে দুই বাংলার তিন নায়িকা নিয়ে আসছেন ঈদ ধামাকা। এবারের ঈদ বিশেষ চলচ্চিত্রে দর্শকদের আগ্রহের পেছনে একটি অন্যতম কারণ দুই দেশের তিন নায়িকার ধামাকা। ‘তুফান’, ‘ময়ূরাক্ষী’ ও ‘রিভেঞ্জ’- এই তিন সিনেমার মাধ্যমে এবার ঈদে প্রেক্ষাগৃহ কাঁপাবেন দুই বাংলার শীর্ষ তিন নায়িকা ববি, শবনম বুবলি ও মিমি চক্রবর্তী।

আর মাত্র কয়েকদিন বাকি। এরই মধ্যে প্রেক্ষাগৃহ কাঁপাতে প্রস্তত তিন চলচ্চিত্র।

 ‘তুফান’, ‘ময়ূরাক্ষী’ ও ‘রিভেঞ্জ’ এর মুক্তি যে চূড়ান্ত, তাতে কোনো সন্দেহ নেই। সিনেমাগুলো নিয়ে চলছে ব্যাপক প্রচারণা। পাশাপাশি চলচ্চিত্রগুলো নিয়ে দর্শকমনেও ফুটে উঠছে তুমুল আগ্রহ-উদ্দীপনা।

দেখে নেওয়া যাক, কোন চলচ্চিত্রে কোন নায়িকা ধামাকা নিয়ে আসছেন।

রায়হান রাফী পরিচালিত ‘তুফান’ সিনেমায় শাকিব খানের বিপরীতে রয়েছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। এতে আরও অভিনয় করেছেন মাসুমা রহমান নাবিলা, চঞ্চল চৌধুরি ও মিশা সওদাগরসহ অনেকেই। ইতোমধ্যে তুফান’ সিনেমার টিজার ও গান পছন্দ করেছে অনেক দর্শক। এরই মধ্য দিয়ে শাকিব খান ও চঞ্চল চৌধুরীকে প্রথমবার একসঙ্গে পর্দায় দেখা যাবে। 

এবার ঈদে আরও একটি সংযোজন রাশিদ পলাশ পরিচালিত ও ববি অভিনীত সিনেমা ‘ময়ূরাক্ষী’। অভিনয় করেছেন সুদীপ বিশ্বাস দীপ, সুমিত সেনগুপ্ত, ফারজানা ছবি, সমু চৌধুরি ও দীপক সুমনসহ অনেকেই। ‘ময়ূরাক্ষী’ সিনেমাটি যে গল্পে নির্মিত হয়েছে, যা এর আগে এমন গল্প নিয়ে সিনেমা হয়নি বলে জানিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান।

এছাড়াও মোহাম্মদ ইকবাল পরিচালিত ও শবনম বুবলি অভিনীত ঈদের অ্যাকশন সিনেমা ‘রিভেঞ্জ’। যেখানে দেখা যাবে জিয়াউল রোশান, দীপা খন্দকার ও মিশা সওদাগরসহ অনেক অভিনেতা-অভিনেত্রীকে। নায়িকা শবনম বুবলির অ্যাকশন দৃশ্য দর্শকদের উন্মাদনা বাড়াবে বলে জানিয়েছে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান।  

গত ঈদুল ফিতরে একটি দুটো নয়, ১১টি সিনেমা মুক্তি পেয়েছিল দেশের প্রেক্ষাগৃহে। যদিও এবারের ঈদুল আজহায় নতুন চলচ্চিত্রের সংখ্যা অনেকটাই কম হয়েছে। এরপরও সিনেমা প্রেমীদের সেই হারে হতাশা প্রকাশ করতে দেখা যায়নি। তবে সিনেমা সংশ্লিষ্টরা এই তিনটি সিনেমাকে যথেষ্টই বলছেন।


img

মুক্তিযোদ্ধার সন্তান হয়েও বলছি, কোটা সংস্কার করে দিন: নিলয়

প্রকাশিত :  ০৯:১৮, ১৮ জুলাই ২০২৪

সারা দেশ আজ কোটা সংস্কার আন্দোলন নিয়ে উত্তাল। এই আন্দোলন নিয়ে নিজেদের মত প্রকাশ করে অনেকেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছেন। এদিকে, বীর মুক্তিযোদ্ধার সন্তান অভিনেতা নিলয় আলমগীরও ফেসবুকে পোস্ট দিয়েছেন। ফেসবুকে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে নিলয় লেখেন, আজকের ছাত্রছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ। তারাই এক সময় দেশের হাল ধরবে। এত এত ছাত্রছাত্রী ভুল দাবি করতে পারে না। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হয়েও বলছি, দয়া করে কোটা সংস্কার করে দিন।

বাংলাদেশের মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারকে যে সম্মান এবং ভালোবাসা আপনি সবসময় দেখিয়েছেন তার জন্য আমরা আপনার কাছে কৃতজ্ঞ। কিন্তু দেশের সাধারণ মানুষের কাছে মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবার এখন হাসির পাত্র। কোটা সংস্কারের দাবি জানিয়ে নিলয় আলমগীর লেখেন, মুক্তিযোদ্ধাদের সম্মানের জায়গাটা ঠিক রাখতে হলেও কোটা সংস্কার মেনে নিন।

আন্দোলনরত ছাত্র-ছাত্রীদের এই দুরবস্থা সহ্য করার মতো না। পুরো জাতি আপনার সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

নিলয় আলমগীর ছাড়াও তারকাদের অনেকে চলমান এ ইস্যু নিয়ে কথা বলেছেন। এ তালিকায় রয়েছেন— পরীমনি, সালমান মুক্তাদির, তাসরিফ খান, শিরোনামহীন ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমানসহ অনেকে।