img

মেসির ফেরার ম্যাচে জিতল আর্জেন্টিনা

প্রকাশিত :  ০৪:৩৪, ১০ জুন ২০২৪

মেসির ফেরার ম্যাচে জিতল আর্জেন্টিনা

কোপা আমেরিকার আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে প্রীতি ম্যাচ খেলছে আর্জেন্টিনা।  কোপা আমেরিকায় নামার আগে ইকুয়েডরের বিপক্ষে এক প্রীতি ম্যচে ১-০ গোলে জিতলো আলবিসেলেস্তারা। এর আগে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে সর্বশেষ দুটি প্রীতি ম্যাচে  দলে ছিলেন না লিওনেল মেসি। তবে চোট কাটিয়ে আজকের ম্যাচ দিয়েই আবার জাতীয় দলের জার্সিতে ফিরেচঘেন তিনি। আর্জেন্টাইন জাদুকরের ফেরার ম্যাচে দুর্দান্ত এক জয় নিয়েই মাঠ ছেড়েছে আলবিসেলেস্তেরা।

শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নেমে শুরু থেকেই আক্রমণে গেছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের আক্রমণ ঠেকাতে বেশ কয়েকবারই হিমশিম খেতে হয়েছে ইকুয়েডরের।

আর্জেন্টিনার তুমুল আক্রমণের মাঝেও নিজেদের রক্ষণ বেশ ভালো ভাবেই আগলে রেখেছিল ইকুয়েডর। পাশাপাশি বেশ কয়েকবারই প্রতি আক্রমণেও গেছে দলটি। তবে শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি দলটি। এদিকে আর্জেন্টিনাও বেশ কয়েকবার গোলের সুযোগ পেলেও লক্ষ্যভেদ করতে পারেনি।

প্রথমার্ধে শেষ হওয়ার মিনিট পাচেক আগে শেষ পর্যন্ত আলোর মুখ দেখতে পায় আর্জেন্টিনা। রদ্রিগো ডি পলের বাড়িয়ে দেয়া বলে দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে জড়ান আনহেল ডি মারিয়া।

এদিকে এক গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে ডি মারিয়ার বদলি হয়ে মাঠে নামেন মেসি। দীর্ঘদিন পর মেসিকে আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামতে দেখে উল্লসিত হয়ে পড়েন সমর্থকরা। এদিকে মেসি নামলেও শেষ পর্যন্ত আর গলের দেখা পায়নি আলবিসেলেস্তেরা। ফলে এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে লিওনেল স্কালোনির শিষ্যদের।


img

স্ত্রী-সন্তানের সামনেই লংকান ক্রিকেটারকে গুলি করে হত্যা

প্রকাশিত :  ১১:১০, ১৭ জুলাই ২০২৪

শ্রীলংকার সাবেক ক্রিকেটার ধাম্মিকা নিরোশানকে স্ত্রী-সন্তানের সামনেই গুলি করে হত্যা করা হলো। মঙ্গলবার রাতে আম্বালাঙ্গোদায় নিজ বাড়িতেই গুলিতে নিহত হন তিনি। 

মর্মান্তিক এ ঘটনা ক্রিকেট বিশ্ব এবং শ্রীলংকা ক্রিকেটকে শোকের মধ্যে নিমজ্জিত করেছে। 

স্থানীয় পুলিশ জানিয়েছে, একজন অজ্ঞাতনামা হামলাকারী নিরোশানের বাড়িতে প্রবেশ করে এবং তাকে গুলি করে। ওই সময় ধাম্মিকা নিরোশান তার স্ত্রী এবং দুই সন্তানের সঙ্গেই ছিলেন।

সন্দেহভাজন হামলাকারী পলাতক। তবে ঠিক কী কারণে ওই হামলাকারী নিরোশানকে গুলি চালিয়েছিল, তা এখনও স্পষ্ট নয়।

আম্বালাঙ্গোদা পুলিশ জানিয়েছে, তারা অপরাধীকে ধরার চেষ্টা করছে এবং ঘটনার তদন্ত চলছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, অভিযুক্ত ১২ বোরের বন্দুক নিয়ে এসেছিল।

৪১ বছর বয়সি নিরোশান অনূর্ধ্ব-১৯ স্তরে শ্রীলংকার প্রতিনিধিত্ব করেছিলেন। ২০০০ সালে সিঙ্গাপুরের বিরুদ্ধে তার অভিষেক হয়। তিনি অনূর্ধ্ব-১৯ পর্যায়ে দুই বছর টেস্ট ও ওয়ানডে ক্রিকেট খেলেছেন এবং দলের অধিনায়কত্বও করেছেন। নিরোশান একজন ডানহাতি ফাস্ট বোলার এবং ডানহাতি ব্যাটসম্যান ছিলেন। ২০০২ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাঁচ ইনিংসে ১৯.২৮ গড়ে ৭ উইকেট শিকার করেছিলেন নিরোশান।

তিনি ১২টি প্রথম শ্রেণির ম্যাচে ১৯টি উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে করেছেন ২০০ রান। একই সময়ে ৮টি লিস্ট-এ ম্যাচে তিনি ৪৮ রান করেছেন এবং ৫টি উইকেট নিয়েছেন। সূত্র: হিন্দুস্তান টাইমস