img

মেসির ফেরার ম্যাচে জিতল আর্জেন্টিনা

প্রকাশিত :  ০৪:৩৪, ১০ জুন ২০২৪

মেসির ফেরার ম্যাচে জিতল আর্জেন্টিনা

কোপা আমেরিকার আগে নিজেদের প্রস্তুতি ঝালিয়ে নিতে প্রীতি ম্যাচ খেলছে আর্জেন্টিনা।  কোপা আমেরিকায় নামার আগে ইকুয়েডরের বিপক্ষে এক প্রীতি ম্যচে ১-০ গোলে জিতলো আলবিসেলেস্তারা। এর আগে এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে সর্বশেষ দুটি প্রীতি ম্যাচে  দলে ছিলেন না লিওনেল মেসি। তবে চোট কাটিয়ে আজকের ম্যাচ দিয়েই আবার জাতীয় দলের জার্সিতে ফিরেচঘেন তিনি। আর্জেন্টাইন জাদুকরের ফেরার ম্যাচে দুর্দান্ত এক জয় নিয়েই মাঠ ছেড়েছে আলবিসেলেস্তেরা।

শিকাগোর সোলজার ফিল্ড স্টেডিয়ামে ইকুয়েডরের বিপক্ষে মাঠে নেমে শুরু থেকেই আক্রমণে গেছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের আক্রমণ ঠেকাতে বেশ কয়েকবারই হিমশিম খেতে হয়েছে ইকুয়েডরের।

আর্জেন্টিনার তুমুল আক্রমণের মাঝেও নিজেদের রক্ষণ বেশ ভালো ভাবেই আগলে রেখেছিল ইকুয়েডর। পাশাপাশি বেশ কয়েকবারই প্রতি আক্রমণেও গেছে দলটি। তবে শেষ পর্যন্ত গোলের দেখা পায়নি দলটি। এদিকে আর্জেন্টিনাও বেশ কয়েকবার গোলের সুযোগ পেলেও লক্ষ্যভেদ করতে পারেনি।

প্রথমার্ধে শেষ হওয়ার মিনিট পাচেক আগে শেষ পর্যন্ত আলোর মুখ দেখতে পায় আর্জেন্টিনা। রদ্রিগো ডি পলের বাড়িয়ে দেয়া বলে দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে জড়ান আনহেল ডি মারিয়া।

এদিকে এক গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে ডি মারিয়ার বদলি হয়ে মাঠে নামেন মেসি। দীর্ঘদিন পর মেসিকে আর্জেন্টিনার জার্সিতে মাঠে নামতে দেখে উল্লসিত হয়ে পড়েন সমর্থকরা। এদিকে মেসি নামলেও শেষ পর্যন্ত আর গলের দেখা পায়নি আলবিসেলেস্তেরা। ফলে এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে লিওনেল স্কালোনির শিষ্যদের।


খুলনাকে হারিয়ে প্রথম জয়ের স্বাদ নিল সিলেট

img

বাবর আজমকে নিয়ে কঠোর মন্তব্য আফ্রিদির

প্রকাশিত :  ০৮:৪০, ১৮ জুন ২০২৪

ক্রিকেটের কিংবদন্তি শহীদ আফ্রিদি পাকিস্তানের হতাশাজনক টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বেরিয়ে আসার পর এবার বাবর আজমের নেতৃত্ব নিয়ে নতুন করে বিতর্ক তৈরি করেছেন । তিনি পরামর্শ দিয়ে বলেছেন, আজম চাইলে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কথা বিবেচনা করতে পারেন। আফ্রিদি মনে করেন টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য আরও সক্রিয় অধিনায়কের প্রয়োজন হতে পারে। খবর সামা টিভির। 

আফ্রিদি বলেন, এতগুলো বিশ্বকাপে অধিনায়কত্ব করার সৌভাগ্য হয়েছে বাবরের। সম্ভবত এখনই সময় এসেছে শুধু তার ব্যাটিংয়ে মনোযোগ করার।

যখন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান বিদায় নিয়েছে ঠিক সে সময় এমন মন্তব্য করেছেন আফ্রিদি। 

প্রতিবেদনে বলা হয়, বাবর আজমের অধিনায়কত্ব ছাড়ার চূড়ান্ত সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) হাতে। বোর্ড আফ্রিদির পরামর্শ বিবেচনা করবে নাকি আজমকে নেতৃত্বে সমর্থন করবে সেটাই এখন দেখার বিষয়।