একাত্তরের ৩১ আগস্টের শহীদদের স্মরণ

img

শ্রীরামসি ওয়েলফেয়ার এসোসিয়েসন ইউকের মিলাদ মাহফিল

প্রকাশিত :  ২০:০০, ০১ সেপ্টেম্বর ২০১৮

শ্রীরামসি ওয়েলফেয়ার এসোসিয়েসন ইউকের মিলাদ মাহফিল

জনমত ডেস্ক ।।   ১৯৭১সালের ৩১শে আগস্ট জগন্নাথপুর উপজেলার শ্রীরামসি গ্রামে মুক্তিযুদ্ধকালিন সময়ে পাক হানাদার বাহিনী কর্তৃক নির্বিচারে গ্রামবাসীকে গণহত্যা করা হয়। দিনটি স্মরনে এবং শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে ব্রিকলেইন জামে মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করে শ্রীরামসি ওয়েলফেয়ার এসোসিয়েসন ইউকে।
৩১ আগস্ট শুক্রবার অনুষ্ঠিত মিলাদ মাহফিল পরিচালনা করেন ইছামতি আলিয়া মাদ্রাসার মোহাদ্দিস হাবিবুর রহমান। সহযোগিতায় ছিলেন, ব্রিকলেইন মসজিদের পেশ ঈমাম মাওলানা নজরুল ইসলাম, হাফেজ মতিউল হক বাচ্চু, হাফেজ আব্দুল ওয়াহিদ।
মিলাদ শেষে ওয়েলফেয়ারের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ ও শহিদদের রুহের মাগফেরাত জন্য দোয়া চেয়ে বক্তব্য রাখেন শ্রীরামসি ওয়েলফেয়ারের সাবেক সাধারন সম্পাদক মুহাম্মদ আঙ্গুর আলী। আরও উপস্তিত ছিলেন, শ্রীরামসি ওয়েলফেয়ার এসোসিয়েসনের সভাপতি আব্দুল মালিক মানিক, কোষাধ্যক্ষ উমর আলী, ড: আব্দুল হান্নান, সাবেক কাউন্সিলর আব্দুল মতিন, ইসমত আলী,আবর আলী, আমির হুসেন, ইসলাম উদ্দিন, আবুল লেইস মিয়া, মুজাহিদ আলী, মুক্তার মিয়া। সাংবাদিকগন আকরাম হোসেন, সাহেদ রহমান ও রহমত আলী। কমিউনিটি ব্যক্তিত্ব, ব্রিকলেইন জামে মসজিদের সভাপতি সাজ্জাদ মিয়া, সাধারণ সম্পাদক শ্রীরামসি গ্রামের শহিদ পরিবারের সন্তান হেলাল উদ্দিন আলী, কোষাধ্যক্ষ হামিদুর রহমান চৌধুরী, ইউসুফ কামালি, যুক্তরাজ্য আওয়ামীলিগের সহসভাপতি মাস্টার শামসুদ্দিন আহমদ, প্রবাস সম্পাদক আনসারুল হক, মিরপুর ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিস্টাতা সভাপতি মাস্টার আমির উদ্দিন আহমদ, মুহাম্মাদ ইয়াহিয়া, সৈয়দ গুলাব আলী, শাহ আলফাজুল রহমান, শাহ রহমান সহ কমিউনিটির আরও ব্যক্তিবর্গ।
মিলাদ শেষে শহিদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মুহাদ্দিস হাবিবুর রহমান। মিলাদ শেষে ওয়েলফেয়ারের পক্ষ থেকে শিরুনী বিতরন করা হয়।

কমিউনিটি এর আরও খবর

img

বর্ণাঢ্য উৎসবে নিউ ইয়র্কে বৈশাখ বরণ

প্রকাশিত :  ১২:৪৭, ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বহুজাতিক সমাজে স্বদেশী সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার সংকল্পে বর্ণাঢ্য উৎসবে বৈশাখ বরণ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।বাংলাদেশের সময়ের সঙ্গে মিলিয়ে শনিবার বিকেলে টাইমস স্কোয়ারে এ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে ‘এনআরবি ওয়ার্ল্ডওয়াইড’।

মুক্তিযোদ্ধা, অভিনেতা ও সংগঠক হাসান ইমাম এতে উদ্বোধনী বক্তব্য দেন। তিনি বলেন, “মনে হচ্ছে, আমি যেন বাংলাদেশেই দিবসটি উদযাপন করছি। এভাবে বাঙালির সংস্কৃতিকে বিশ্বময় উদ্ভাসিত করতে, জাগ্রত রাখতে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে সরব থাকতে হবে।”

মুক্তিযোদ্ধা ও অভিনেত্রী লায়লা হাসান বলেন, “বাংলা সংস্কৃতি, কৃষ্টির সঙ্গে প্রবাস প্রজন্মকে জড়িয়ে রাখার এ উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। আমাদের দেখিয়ে যাওয়া সাংস্কৃতিক কর্মকাণ্ড সামনের দিনগুলোতে নতুন প্রজন্ম ধারণ ও লালনে উৎসাহিত হবে বলে আশা করছি।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি উজ্জ্বল দৃষ্টান্ত, সেখানে আমরা সব মত আর পথের মানুষ একত্রিত হয়ে পয়লা বৈশাখকে বরণ করি, উদ্‌যাপন করি।”

আয়োজক সংগঠনের প্রধান বিশ্বজিৎ সাহার উপস্থিতিতে অনুষ্ঠান সঞ্চালনা করেন তোফাজ্জল লিটন। সিটি মেয়রের পক্ষে বক্তব্য দেন তার মুখ্য প্রশাসনিক কর্মকর্তা মীর বাশার।

বৈশাখ বরণের অনুষ্ঠান সঞ্চালনা করেন শামিম আল আমিন ও ফাতেমা সাহাব রুমা। ‘সহস্রকণ্ঠে বৈশাখ বরণের’ এ আয়োজনের দ্বিতীয় দিন রোববার জ্যাকসন হাইটসে বৈশাখী মেলার পাশাপাশি চলে নাচ, গান ও পুথিপাঠ।

কমিউনিটি এর আরও খবর