img

ইউকে-বাংলা টি ১০ ক্রিকেট টুর্নামেন্ট ৮ সেপ্টেম্বর

প্রকাশিত :  ০৭:৪১, ০৫ সেপ্টেম্বর ২০১৮
সর্বশেষ আপডেট: ০৭:৫২, ০৬ সেপ্টেম্বর ২০১৮

ইউকে-বাংলা টি ১০ ক্রিকেট টুর্নামেন্ট ৮ সেপ্টেম্বর

জনমত রিপোর্ট ।।  ব্রিটেনের বাংলা মিডিয়ার সংবাদ কর্মীদের নিয়ে লন্ডনে প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউকে বাংলা টি ১০ ক্রিকেট টুর্নামেন্ট। ক্যানারিওয়ার্ফের আর্থিক সহযোগিতায় ও লন্ডন ক্রিকেট লীগের সার্বিক তত্ত্বাবধানে এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছে ৮টি দল।
৮ সেপ্টেম্বর শনিবার পূর্ব লন্ডনের হেকনিমার্শ ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টকে সামনে রেখে ইতিমধ্যে দুটি গ্রুপ নির্ধারন করা হয়েছে। দিন ব্যাপী এই টুর্নামেন্ট শুরু হবে সকাল ১০টা থেকে। ৮এ সাইড এই টুর্নামেন্টের প্রতিটি খেলা হবে ১০ ওভারের, প্রতি ওভার হবে ৪ বলের। লীগ পর্ব শেষে দুই গ্রুপের শীর্ষ দু‘টি দল সরাসরি ফাইনাল খেলবে।
গ্রুপ এ-তে সে সকল দল খেলছে তারা হচ্ছে ১. চ্যানেল এস ২. এটিএন বাংলা ৩. লন্ডন বাংলা প্রেসক্লাব  ৪. ইক্বরা বাংলা। গ্রুপ বি-তে সে সকল দল খেলছে তারা হচ্চে ১. বেতার বাংলা ২. টিভি ওয়ান ৩. চ্যানেল আই ৪. অর্গানাইজার একাদশ।
টুর্নামেন্টকে সামনে রেখে ইতিমধ্যে বেশ কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলেছে অংশগ্রহনকারী দলগুলি। এদিকে আগামী ৬ আগস্ট বৃহস্পতিবার টুর্নামেন্টের কিট (জার্সি) ও প্রেস লঞ্চ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য ৮টি দলকে যারা স্পন্সর করেছে ও ম্যানেজার হিসেবে নিযুক্ত হয়েছেন তারা হচ্ছেন ১, চ্যানেল এস (স্পন্সর প্রবাসী পল্লী) ম্যানেজার কামাল মেহেদী, ২, অর্গানাইজার একাদশ (স্পন্সর সুন্দরবন), ম্যানেজার মোস্তাক বাবুল ৩, চ্যানেল আই (স্পন্সর সিটি লর্ড), ম্যানেজার রশিদ আহমদ, ৪, টিভি ওয়ান (স্পন্সর ফিস্ট এন্ড মিস্টি), ম্যানেজার মিসবাহ মাহফুজুর রহমান, ৫, এটিএন বাংলা (স্পন্সর ভ্যানটিজ এক্সিডেন্ট ম্যানেজম্যান্ট ক্লেইম), ম্যানেজার সুফি মিয়া ৬, বেতার বাংলা (স্পন্সর মিন্ট ক্যাটারিং), ম্যানেজার শেরওয়ান চৌধুরী, ৭. লন্ডনবাংলা প্রেসক্লাব (স্পন্সর হ্যাবার হিল ইলেক্ট্রিক) ম্যানেজার সালেহ আহমদ, ৮. ইক্বরা বাংলা (স্পন্সর হোয়াইট টাউন লন্ড্রি) ম্যানেজার ফারজানা হক।

মাঠে গিয়ে খেলা দেখতে সকল প্রবাসীদের আহবান জানানো হয়েছে আয়োজক কমিটির পক্ষ থেকে। এছাড়া
টুর্নামেন্ট সফল করতে সকল মিডিয়া হাউজ ও সংবাদ কর্মীদের সার্বিক সহযোগিতা কামনা করেছেন আয়োজকদের পক্ষে জাকির খান, শহীদুল আলম রতন, মোস্তাক আলী বাবুল, আবু সুফিয়ান, নাহিদ নেওয়াজ রানা।
এদিকে আয়োজকদের পক্ষ থেকে অংশগ্রহনকারী দল সমূহকে সকাল ৯টার মধ্যে মাঠে রিপোর্ট করার আনুরোধ করা হয়েছে। অন্যদিকে মাঠে গিয়ে যারা খেলা দেখতে ইচ্ছুক তাদেরকে নি¤œ পোস্ট কোর্ড অনুসরনের আহবান জানানো হয়েছে। লন্ডন ই-৫ ০এ এল। (London E5 0AL) অথবা লন্ডন ই-৯ ৫পিএফ (London E9 5PF)

কমিউনিটি এর আরও খবর

img

বাংলাদেশি কর্মীদের ভিসা সহজ করার জন্য যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রবাসী প্রতিমন্ত্রী

প্রকাশিত :  ১৩:২২, ২৬ এপ্রিল ২০২৪

জনমত ডেস্ক: বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি যুক্তরাজ্যের হসপিটালিটি এবং ক্যাটারিং খাতে কাজ করতে চাওয়া বাংলাদেশি রেস্তোরাঁ কর্মীদের জন্য ভিসার শর্ত সহজ করার জন্য যুক্তরাজ্য সরকারকে আহ্বান জানিয়েছেন।

২৫ এপ্রিল বৃহস্পতিবার যুক্তরাজ্যের বাংলাদেশ বিষয়ক অল-পার্টি পার্লামেন্টারি গ্রুপ (এপিপিজি) আয়োজিত বাংলাদেশ বিষয়ক হাই প্রোফাইল সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বাংলাদেশ হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এপিপিজি অন বাংলাদেশ চেয়ার রুশনারা আলী এমপির সভাপতিত্ব এ সংলাপে যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম, বব ব্ল্যাকম্যান এমপি এবং এপিপিজির ভাইস-চেয়ার লর্ড করণ বিলিমোরিয়া বক্তব্য রাখেন। 

প্রতিমন্ত্রী বলেন,  \"বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ পরিণত করার লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের পাশাপাশি যুক্তরাজ্যে বসবাসকারী বাংলাদেশিসহ সারা বিশ্বে বসবাসরত বাংলাদেশিদের চলমান মঙ্গল এবং কল্যাণ প্রচেষ্টার ভূয়সী প্রশংসা করেন।\"

তিনি আরও বলেন, \"বাংলাদেশের প্রধানমন্ত্রী  শেখ হাসিনা সরকারের প্রগতিশীল পররাষ্ট্রনীতির ফলে বিগত ১৫ বছরে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে।\" তিনি উল্লেখ করেন যে, \"বাংলাদেশ-যুক্তরাজ্যের দীর্ঘস্থায়ী ঐতিহাসিক সম্পর্ক আরও বিস্তৃত ও গভীর করার এখনও অনেক ক্ষেত্র অন্বেষণের সুযোগ রয়েছে।\"

তিনি বিশেষভাবে উল্লেখ করেছেন যে, \"যুক্তরাজ্যের বিভিন্ন শহরের বাংলাদেশী রেস্তোরাঁগুলি বর্তমানে সুদক্ষ কর্মীদের অভাবের সম্মুখীন হচ্ছে। যুক্তরাজ্য সরকার ন্যূনতম বার্ষিক বেতন  ৩৮০০ পাউন্ডে উন্নীত করায়, অনেক রেস্তোরাঁর মালিকদের পক্ষেই এই পরিমাণ বেতন দিয়ে কর্মি রাখা প্রায় অসম্ভব।\"


প্রতিমন্ত্রী শফিকুর রহমান হসপিটালিটি সেক্টরে কর্মরত ব্যক্তিদের ন্যূনতম বার্ষিক বেতনের শর্ত শিথিল করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান জানান। 

তিনি আরও বলেন, \"বাংলাদেশ দক্ষ নির্মাণ শ্রমিক এবং খামার শ্রমিক দিতে পারে যারা যুক্তরাজ্যে মৌসুমী শ্রমিক হিসেবে কাজ করতে পারবে। বাংলাদেশ ও যুক্তরাজ্য সরকার একযোগে বাংলাদেশী দক্ষ শ্রমিকদের জন্য রেস্তোরাঁ কর্মী, চিকিৎসক ও নার্সসহ আরও কাজের সুযোগ সৃষ্টি করবে বলে প্রতিমন্ত্রী আশা প্রকাশ করেন।\"

হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেছেন, \"বাংলাদেশ হাইকমিশন যুক্তরাজ্যে দক্ষ বাংলাদেশি কর্মীদের জন্য আরও কাজের সুযোগ সৃষ্টির জন্য কাজ করছে।\"

তিনি উল্লেখ করেন যে, \"গত কয়েক বছরে বাংলাদেশ থেকে অনেক কেয়ারগিভার যুক্তরাজ্যে নিয়োগ করা হয়েছে। উপরন্তু, বাংলাদেশ থেকে মৌসুমী খামার শ্রমিকদের নিয়োগও শুরু হয়েছে।\'

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রুশনারা আলী এমপি। অনুষ্ঠানে যুক্তরাজ্যের উচ্চপদস্থ সংসদীয় কর্মকর্তা এবং ব্রিটিশ-বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট জনরা উপস্থিত ছিলেন। 

এর আগে ব্রিটিশ বাংলাদেশি চেম্বার অব কমার্স আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দেন প্রতিমন্ত্রী।

একই দিনে মন্ত্রী শফিকুর পূর্ব লন্ডনে ইউকে ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিবিসিসিআই) আয়োজিত একটি ব্যবসায়িক সভায়ও যোগ দেন।

কমিউনিটি এর আরও খবর