প্রকাশিত :  ১৮:৪৭, ০৫ আগষ্ট ২০১৯

ডেঙ্গু পরীক্ষায় আর কিট সংকট নেই: স্বাস্থ্যমন্ত্রী

ডেঙ্গু পরীক্ষায় আর কিট সংকট নেই: স্বাস্থ্যমন্ত্রী

জনমত ডেস্ক: স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সোমবার বলেছেন,ডেঙ্গু পরীক্ষায় এখন আর কিটের কোনো সংকট নেই, ইতিমধ্যে প্রায় চার লাখ কিট আনা হয়েছে। প্রতিটি জেলায় কিট পৌঁছে দেয়া হয়েছে।

মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের দেখতে এসে তিনি বলেন, আক্রান্তদের সংখ্যা আগের চেয়ে কমে এসেছে এবং খুব শিগগিরই তা নির্মূল হয়ে যাবে।
ডেঙ্গু যেহেতু রাজধানী ঢাকায় বেশি হয়েছে তাই রোগীদের কারণেই সারা দেশে এটি ছড়িয়েছে বলে মনে করেন মন্ত্রী।
তিনি জানান, প্রতিটি জেলায় ডেঙ্গু নিয়ন্ত্রণে জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
‘এ পর্যন্ত দেশে ২৫ হাজার লোক ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। ১৮ হাজার ব্যক্তিকে আমরা সুস্থ করে বাড়ি ফিরিয়ে দিয়েছি। সর্বশেষ তথ্য অনুযায়ী বর্তমানে সারা দেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে মাত্র সাত হাজার ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। সোমবার সারা দেশে মাত্র ১৯ শ ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন,’ যোগ করেন জাহিদ মালেক।
ডেঙ্গু মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করছেন জানিয়ে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলেও দুদিন পরপর আমার সঙ্গে ডেঙ্গু নিয়ে কথাবার্তা বলছেন। তার নির্দেশে ডেঙ্গুর বিরুদ্ধে নানা কর্মসূচি নেয়া হচ্ছে।’
পরে মন্ত্রী হাসপাতাল চত্বরে মশা নিধন কর্মসূচির ক্রাশ প্রোগ্রাম উদ্বোধন এবং মশার ওষুধ ছিটিয়ে দেন।
মানিকগঞ্জের জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল মজিদ ফটো, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।



Leave Your Comments


বিজ্ঞান ও প্রযুক্তি এর আরও খবর