img

বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র অভিষেক ও গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

প্রকাশিত :  ১৯:০১, ০১ অক্টোবর ২০১৯

বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র অভিষেক ও গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

ব্যাপক উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি ইউকে’র নবগঠিত কমিটির অভিষেক ও গ্র্যাজুয়েশন অনুষ্ঠান। গত ৩০ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ইম্প্রেশন ইভেন্ট ভেন্যু বাঙালি কমিউনিটির বিশিষ্টজন ও বিয়ানীবাজারবাসীর মিলনমেলায় পরিণত হয়। এতে সংগঠনের সভাপতি মামুন রশীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুল হোসেন মুন্নার পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেথনাল গ্রিন ও বো আসনের এমপি রোশনারা আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র জন বিগস, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাবেক সভাপতি ও উপদেষ্টা বিয়ানীবাজারের প্রবীণ ব্যক্তিত্ব আলহাজ্ব শামসুদ্দিন খান ও বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন। অনুষ্ঠানের শূরুতে ১২৭ সদস্য বিশিষ্ট নতুন কমিটির সবাইকে পরিচিত করিয়ে দেন বাংলাদেশ সেন্টার লন্ডনের সাধারণ সম্পাদক ও বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সভাপতি মো. দেলওয়ার হোসেন।

অনুষ্ঠানে বৃটিশ বাংলাদেশী শিক্ষার্থীদের এওয়ার্ড প্রদান করা হয়। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি মেয়র সিরাজুল ইসলাম, ডেপুটি মেয়র আসমা বেগম,স্পীকার ভিক্টোরিয়া ওবাজি, ডেপুটি স্পীকার আহবাব আহমদ,ব্যারিষ্টার আতাউর রহমান আতা, সাবিনা খান, হেলাল উদ্দিন আব্বাস,কাউন্সিলার আয়শা চৌধুরী, রাবিনা খান, আসমা ইসলাম, শাহ সুহেল আমীন, রিতা বেগম, শাহগীর বখত ফারুক, ডা: আলা উদ্দিন,ইউরোপিয়ান প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশনের সভাপতি শাহানুর খান,বীর মুক্তিযোদ্ধা আতিকুর রহমান খান আনা, আসুক আহমদ এমবিই , মনোজ্জির আলী, লন্ডন টাইগার্সের সিও মেসবা আহমদ, যুক্তরাজ্য আওয়ামীলীগের দপ্তর সম্পাদক শাহ শামীম আহমদ,বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র সাধারণ সম্পাদক মাহবুব আহমদ রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক আলী বেবুল, বিয়ানীবাজার পৌর উন্নয়ন সংস্হার সাধারণ সম্পাদক আকবর হোসেন রবিন, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতির কোষাধ্যক্ষ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক মুজিব রহমান, ক্রীড়া সম্পাদক খালেদ আহমদ ডালিম।অনুষ্ঠান উপলক্ষে সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক জুবের আহমদের সম্পাদনায় ‘অগ্রযাত্রা’ নামে একটি সংকলন প্রকাশ করা হয়। অগ্রযাত্রা সংকলনের মোড়ক উন্মোচন করেন ব্যারিষ্টার মাসুদ চৌধুরী, লন্ডন বাংলা প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও দর্পন সম্পাদক রহমত আলী, সাপ্তাহিক দেশ পত্রিকার সম্পাদক তাইসির মাহমুদ, এলবি২৪’র ফয়সল মাহমুদ, ৫২বাংলাটিভিডটকম’র সম্পাদক আনোয়ারুল ইসলাম অভিসহ কমিটির কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

এছাড়া এ অনুষ্ঠানে সমিতির অন্যতম দুই প্রতিষ্ঠাতা সদস্যকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।তাঁরা হলেন সমিতির সাবেক সভাপতি মরহুম আলহাজ্ব আব্দুল মতলিব ও সাবেক উপদেষ্টা মরহুম মৌলানা ইজ্জাদ আলী।অনুষ্ঠান শেষে ছিল নৈশভোজ ও চায়ের আড্ডা।

কমিউনিটি এর আরও খবর

img

বর্ণাঢ্য উৎসবে নিউ ইয়র্কে বৈশাখ বরণ

প্রকাশিত :  ১২:৪৭, ১৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বহুজাতিক সমাজে স্বদেশী সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখার সংকল্পে বর্ণাঢ্য উৎসবে বৈশাখ বরণ করেছেন প্রবাসী বাংলাদেশিরা।বাংলাদেশের সময়ের সঙ্গে মিলিয়ে শনিবার বিকেলে টাইমস স্কোয়ারে এ উপলক্ষ্যে মঙ্গল শোভাযাত্রার আয়োজন করে ‘এনআরবি ওয়ার্ল্ডওয়াইড’।

মুক্তিযোদ্ধা, অভিনেতা ও সংগঠক হাসান ইমাম এতে উদ্বোধনী বক্তব্য দেন। তিনি বলেন, “মনে হচ্ছে, আমি যেন বাংলাদেশেই দিবসটি উদযাপন করছি। এভাবে বাঙালির সংস্কৃতিকে বিশ্বময় উদ্ভাসিত করতে, জাগ্রত রাখতে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে সরব থাকতে হবে।”

মুক্তিযোদ্ধা ও অভিনেত্রী লায়লা হাসান বলেন, “বাংলা সংস্কৃতি, কৃষ্টির সঙ্গে প্রবাস প্রজন্মকে জড়িয়ে রাখার এ উদ্যোগ অবশ্যই প্রশংসনীয়। আমাদের দেখিয়ে যাওয়া সাংস্কৃতিক কর্মকাণ্ড সামনের দিনগুলোতে নতুন প্রজন্ম ধারণ ও লালনে উৎসাহিত হবে বলে আশা করছি।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নিউ ইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বলেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি উজ্জ্বল দৃষ্টান্ত, সেখানে আমরা সব মত আর পথের মানুষ একত্রিত হয়ে পয়লা বৈশাখকে বরণ করি, উদ্‌যাপন করি।”

আয়োজক সংগঠনের প্রধান বিশ্বজিৎ সাহার উপস্থিতিতে অনুষ্ঠান সঞ্চালনা করেন তোফাজ্জল লিটন। সিটি মেয়রের পক্ষে বক্তব্য দেন তার মুখ্য প্রশাসনিক কর্মকর্তা মীর বাশার।

বৈশাখ বরণের অনুষ্ঠান সঞ্চালনা করেন শামিম আল আমিন ও ফাতেমা সাহাব রুমা। ‘সহস্রকণ্ঠে বৈশাখ বরণের’ এ আয়োজনের দ্বিতীয় দিন রোববার জ্যাকসন হাইটসে বৈশাখী মেলার পাশাপাশি চলে নাচ, গান ও পুথিপাঠ।

কমিউনিটি এর আরও খবর