img

ভারত-পাকিস্তান খেলা মাঠে বসে দেখবেন ইমরান খান

প্রকাশিত :  ২০:০৮, ১৮ সেপ্টেম্বর ২০১৮

ভারত-পাকিস্তান খেলা মাঠে বসে দেখবেন ইমরান খান

জনমত ডেস্ক ।। আগামীকালের ভারত-পাকিস্তান ক্রিকেট যুদ্ধ মাঠে বসে দেখবেন ইমরান খান। প্রাক্তন পাকিস্তানি এই ক্রিকেট তারকা বর্তমানে দেশের প্রধানমন্ত্রী। প্রবাদপ্রতিম এই পাকিস্তানি ক্রিকেটার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্যাট্রন ইন চিফও।

পাকিস্তান সংবাদ চ্যানেল জিও টিভির খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার দুবাইয়ে পাকিস্তান-ভারতের এশিয়া কাপের ম্যাচ দেখবেন বলে জানিয়েছে কূটনৈতিক সূত্র। 

ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথম বিদেশ সফরে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাতে রওনা দিয়েছেন। ঘটনাচক্রে ২০০৬ এর পর কালই প্রথম সংযুক্ত আরব আমিরাতে মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

img

নাটকীয় প্রত্যাবর্তনে বার্সাকে হারিয়ে সেমিতে পিএসজি

প্রকাশিত :  ০৭:৫৩, ১৭ এপ্রিল ২০২৪

ম্যাচের আগেই প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কোচ লুই এনরিক বলেছিলেন, তার দল দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়াবে এবং সেমিফাইনালে খেলবে। আত্মবিশ্বাসী এনরিকের কথা যেন অক্ষরে অক্ষরে মিলে গেল।

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে ঘরের মাঠে বার্সেলোনার কাছে ৩-২ গোলে হেরেছিল পিএসজি। এরপর দ্বিতীয় লেগে শুরুতেই পিছিয়ে পড়ে প্যারিসের জায়ান্টরা। তবে পিএসজির গতিশীল ফুটবলের সঙ্গে পেরে ওঠেনি কাতালানরা। দুর্দান্ত এক জয়ে বার্সাকে হতাশ করে চ্যাম্পিয়নস লিগের শেষ চারে পা রেখেছে এমবাপ্পের দল।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে বার্সেলোনাকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্টরা। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৬-৪ গোলে এগিয়ে থেকে সেমিফাইনালে পা রাখে লুইস এনরিকের দল।

ম্যাচের ১২ মিনিটেই বার্সাকে লিড এনে দেন প্রথম লেগে জোড়া গোল করা ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা। এরপর ম্যাচের আধা ঘণ্টার আগেই লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার রোনাল্দ আরাউহো। প্রথমার্ধেই পিএসজিকে সমতায় ফেরান উসমান ডেম্বেলে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে পিএসজিকে লিড এনে দেন ভিতিনিয়া। এরপর ম্যাজিক দেখান কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের ৬০ ও ৮৯ মিনিটে জোড়া গোল করে বার্সাকে উড়িয়ে দেন এই ফরাসি স্ট্রাইকার। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি জায়ান্টরা।