img

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এর অভিষেক

প্রকাশিত :  ১৪:০২, ১২ ডিসেম্বর ২০২৩

বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এর অভিষেক

লন্ডন, ৬ ডিসেম্বরঃ যুক্তরাজ্যে কারী শিল্পের প্রতিনিধিত্বশীল সংগঠন বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন (বিসিএ) এর ২০২৩-২৫ নব-নির্বাচিত  কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

৬ ডিসেম্বর মঙ্গলবার পুর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত প্রায় ৫ শতাধিক অতিথিদের অংশগ্রহনে বর্ণাঢ্য এই অনুষ্ঠানে কমিউনিটির উপস্থিত ছিলেন বিভিন্ন পেশার বিশিষ্টজনরা।

বিবিসি এশিয়া নেটওয়ার্কের জনপ্রিয় উপস্থাপক নাদিয়া আলীর  সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিসিএর নব-নির্বাচিত সভাপতি ওলী খান এমবিই।

বক্তব্য রাখেন, সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী, চীফ ট্রেজারার টিপু রহমান ও বিদায়ী প্রেসিডেন্ট এম এ মুনিম ওবিই, সাবেক প্রেসিডেন্ট এম এম কামাল ইয়াকুব ও পাশা খন্দকার এমবিই। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, এনটিভি ইউরোপের সিইও সাবরিনা হোসেইন, এটিএন বাংলা ইউকের সিইও হাফিজ আলম বকস, ইউকেবিসিসিআই এর চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই, বাংলাদেশ হাইকমিশন যুক্তরাজ্যের কমার্শিয়াল কাউন্সিলার তানভির আজিম, এশিয়ান কারী এওয়ার্ড এর ফাউন্ডার ইয়ায়ুর খান, আর্থা এওয়ার্ড এর ফাউন্ডার এম এ মুয়িম সালিক।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে বলেন, \"১৯৬০ সালে প্রতিষ্ঠিত বিসিএ বৃটেনের মূলধারায় বাংলাদেশী কারীর উজ্জ্বল দিকগুলো তুলে ধরে বাংলাদেশী কারী ব্র্যান্ড  এ  ভূমিকা রাখছে। নানাবিদ সংকট থাকলেও বৃটেনের খাবার সংস্কৃতিতে বাংলাদেশী ক্যাটারার্সদের আরও বড় ভূমিকা রাখার পাশাপাশি জাতীয় প্রবৃদ্ধিতে অনেক বেশী অবদান রাখার যথেষ্ট সুযোগ রয়েছে। বাস্তবভিত্তিক পরিকল্পনার মাধ্যমে আমাদের সম্ভাবনাগুলোকে কাজে লাগিয়ে  মূলধারায় আমরা আরও উজ্জ্বল অবস্থানে জায়গা করে নেয়া সম্ভব।\"

বক্তারা কারী শিল্পে বিসিএর সাংগঠনিক অবদানের প্রশংসা করে বলেন, \"আমাদের প্রত্যাশা সাংগঠনিক দক্ষতা ও অভিজ্ঞদের সমন্বিত উদ্যোগে বিসিএর নব-নির্বাচিত কমিটি বিশেষ করে বাংলাদেশী কারী ইন্ড্রাস্ট্রির সমস্যা ও সম্ভাবনা গুলো সরকারের উচ্চ পর্যায়ে পৌছে দেবার কাজটি আরও বেশী করে করবে।\"

বিসিএ প্রেসিডেন্ট ওলী খান বলেন, \"আমাদের কর্মদক্ষতা ও দীর্ঘদিনের সাংগঠনিক অভিজ্ঞতার সমন্বয়ে আমরা অনুকরণীয় কিছু করতে চাই।‘ঐক্যবদ্ধভাবে অনেক কিছু করা সম্ভব’-এই বিশ্বাসকে সামনে রেখে আমাদের  ক্রিয়েটিভ ও মেধাবি টিম বিসিএ’র  মেম্বার ও নেতৃবৃন্দের পরামর্শ নিয়ে বিসিএকে আরও শক্তিশালী করার প্রত্যয় রাখছি।\"

ওলি খান বলেন, \"বৈশ্বিক অর্থনৈতিক সংকটের এই সময়ে কারী শিল্পের সমস্যা দিন দিন বাড়ছে। আমাদের অন্যতম লক্ষ্য থাকবে, এ থেকে উত্তোরণের বিভিন্ন দিকগুলো নিয়ে কাজ করা। জেনারেল সেক্রেটারী মিঠু চৌধুরী বলেন, অতীতের অভিজ্ঞতাগুলোকে সামনে রেখে কারী ইন্ড্রাস্ট্রির এনার্জি ক্যাপ, ভিএটি রিডাকশন, বিজনেস রেইট ফ্রিজ সহ নানাবিদ সমস্যা সমাধানে আমরা সোচ্চার থাকবো। আমাদের মেধাবী ও উদ্যোমী বিসিএ মেম্বারদের নিয়ে নেটওয়ার্কিং ইভেন্টের মাধ্যমে বর্তমান চ্যালেঞ্জ মোকাবেলা করে সাফল্য অর্জনের উপায় বের করা সহ  সর্বাত্ন সহযোগিতা করতে দৃঢ় সংকল্পবদ্ধ।\"

চীফ ট্রেজারার টিপু রহমান বাংলাদেশী রেস্টুরেন্ট ও টেকওয়ের ষ্টাফদের পেশাগত দক্ষতা লাভের জন্য হেলথ এন্ড সেফটি, কুকিং, হেলথি ফুড, ভেগান ফুড, নিউ রেসিপিস ইত্যাদি ট্রেনিং পরিচালনার প্রতি গুরুত্ব দিয়ে বলেন, আমাদের প্রয়োজন একটি পেশাগত দক্ষ এবং সৃজনশীল ক্যাটারার্স টিম।যা বৃটেনের কারী ইন্ড্রাস্টিতে নিকট আগামীতে নেতৃত্ব দিবে।

অনুষ্ঠানে নির্বাচিত বিসিএ কমিটির নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করা হয়। প্রেসিডেন্ট  ওলী খানকে ফুলেল শুভেচ্ছা জানান সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার এমবিই, এম এ মুনিম ওবিই ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ ফাইজুল হক। সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানান সাবেক প্রেসিডেন্ট এম এম কামাল ইয়াকুব, সিনিয়র লীডার এ এস এম বাবলা ও মুহিবুর রহমান।

চীফ ট্রেজারার টিপু রহমানকে ফুলেল শুভেচ্ছা জানান সিনিয়র লীডার এম ফজল উদ্দিন, মুজাহিদ আলী চৌধুরী ও কাউন্সিলার পারভেজ আহমেদ।

বিদায়ী প্রেসিডেন্ট এম এ মুনিম ওবিইকে সম্মাননা ক্রেস্ট  তুলে দেন বিসিএর সভাপতি ওলী খান এমবিই, সেক্রেটারী জেনারেল মিঠু চৌধুরী ও চীফ ট্রেজারার টিপু রহমান।

পরে নব-নির্বাচিত কমিটিকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হয়।

অনুষ্ঠানে  বিসিএর স্পন্সরদের এপ্রিসিয়েশন সার্টিফিকেট প্রদান করা হয়।  তারা হলেন কোবরা বিয়ার এর ট্রেড চ্যানেল  ডিরেক্টর  সামি এল হাকিম, কিংফিশার  বিয়ারের চীফ ওপারেটিং অফিসার  শ্যোন গুডি, সুপার পলো এর ম্যানেজিং ডাইরেক্টর (ইউরোপ) ডেইব ফ্লিটউড, ওয়ার্ক পারমিট ক্লাউড এর ডাইরেক্টর লুতফুর রহমান, পে-টাপ এর ডাইরেক্টর সাহেদ উদ্দিন, স্কয়ার মাইল ইন্স্যুরেন্স এর ডাইরেক্টর ডেভিড র‌য়স্টন, উইডো একাউন্টস এর ম্যানেজার পল মার্স, ইউরো ফুডস এর ইকবাল হোসেন, এম আর প্রিন্টার এর ডাইরেক্টর ময়নুল রহমান, কোকাকোলার রিপ্রেজেন্টেটিভ মিস্টার ফারুক, অক্সওর  এনার্জি সলিউসন এর ডাইরেক্টর পারভেজ আহমেদ ও রাধুনীর ডাইরেক্টর বুলবুল ইসলাম, কারী ওয়ালার ডাইরেক্টর আকরাম হোসেন।

অনুষ্ঠানকে প্রাণবন্ত ও সফল করে তোলার জন্য অতিথিবৃন্দকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন বিসিএর  অর্গানাইজিং সেক্রেটারী ফরহাদ হোসেন টিপু।

অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে ছিল  মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট কণ্ঠ শিল্পী রওশন আরা মনি ও রানা খান। রাতের  প্রীতিভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

কমিউনিটি এর আরও খবর

img

বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে ‘নিরাপদ সড়ক চাই’ ইউকে’র শোকসভা

প্রকাশিত :  ০১:১৫, ০২ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১১:৩৮, ০২ মে ২০২৪

‘নিরাপদ সড়ক চাই’ যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে প্রয়াত বাউল শিল্পী পাগল হাসান সহ সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের স্মরণে এক শোকসভা গত সপ্তাহে পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে আয়োজন করা হয়। 

নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের সভাপতি আব্দুল হেলাল চৌধুরী সেলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহেল আহমেদের পরিচালনায় উক্ত সভায় সড়ক দুর্ঘটনায় নিহত বাউল পাগল হাসান সহ সম্প্রতি সড়ক দুর্ঘটনায় যত মানুষ নিহত হয়েছেন তাদের সবার আত্মার মাগফেরাত কামনা করা হয়। সভায় বক্তারা “বাংলাদেশে সড়ক দুর্ঘটনা মহামারী আকার ধারন করেছে” বলে মন্তব্য করেন এবং সড়ক দুর্ঘটনা কিভাবে রোধ করা যায় সে বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ আশা করেন। 

সভায় মধ্যে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের সহ—সভাপতি আরিফুল ইসলাম, অর্থ সম্পাদক তায়েফ সারওয়ার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, সাংস্কৃতিক সম্পাদক রোকসানা হাসি সোনিয়া, দফতর সম্পাদক আব্দুল বেলাল চৌধুরী, 

দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক কাজী তানভীর হাসান, প্রচার সম্পাদক রিপন ভূঁইয়া, এক্সিকিউটিভ মেম্বার সুজাতুল ইসলাম, আলী হোসেন সহ আরো অনেকে।— সংবাদ বিজ্ঞপ্তি


কমিউনিটি এর আরও খবর